কিভাবে আমি সদস্য হিসেবে রেজিস্ট্রেশন করবো?

সদস্য হিসেবে রেজিস্ট্রেশনের জন্য নিচের নির্দেশনার অনুসরণ করুন।


১) আমাদের ওয়েবসাইটের যেকোনো পাতার একেবারে ওপর দিকে 'রেজিস্ট্রেশন' নামে একটি লিঙ্ক দেখবেন। এখানে ক্লিক করুন।


২) রেজিস্ট্রেশনের ফরমটি যথাযথভাবে পূরণ করুন।


৩) লগইন নামের স্থানে ইংরেজি হরফে আপনার নামটি দিন। ইংরেজি বর্ণ ও নাম্বার ছাড়া এখানে আর কোন অক্ষর ব্যবহার করতে পারবেন না। অর্থাৎ কোনো স্পেস দেয়া যাবে না।


৪) পরবর্তী বক্সে আপনার নামটি বাংলায় লিখুন। এই নামেই এই ওয়েবসাইটে আপনাকে সবাই দেখতে পাবে।


৫) আপনার সঠিক ইমেইল এড্রেসটি ইমেইলের বক্সে জমা দিন।


৬) পাসওয়ার্ড ও পুনরায় পাসওয়ার্ডের বক্সে আপনার পছন্দমতো একটি পাসওয়ার্ড দিন।


৭) এই ওয়েবসাইটে অন্য কোনো নামে আপনার আর কোনো একাউন্ট আছে কিনা তা উল্লেখ করুন। থেকে থাকলে 'হ্যাঁ'-তে ক্লিক করুন। এবং পূর্বের একাউন্টের লগইন নাম দিন পরবর্তী বক্সে।


৮) সর্বশেষে 'I'm not a robot' লেখা বক্সের মাঝে দেয়া চেকবক্সে ক্লিক করে নিশ্চিত করুন আপনি জলজ্যান্ত একজন মানুষ, রোবট নন। এখানে চেকবক্সের পরিবর্তে কিছু ছবি দিয়ে সাথে নির্দেশনা দেয়া থাকতে পারে। সেক্ষেত্রে নির্দেশ অনুযায়ী সঠিক ছবিগুলোয় আপনাকে ক্লিক করতে হবে।


৯) সব শেষে নিচের 'যোগ দিন' বাটনে ক্লিক করুন।


এখন বাংলা-কবিতা ওয়েবসাইটের পক্ষ থেকে আপনার উল্লেখিত ইমেইল এড্রেসে একটি ইমেইল পাঠানো হবে। আপনার ইমেইলের ইনবক্সে ইমেইলটি দেখতে না পেলে স্প্যাম বা জাঙ্ক ফোল্ডারে খুঁজে দেখুন। এই ইমেইলে দেয়া লিঙ্কে ক্লিক করলে আপনার একাউন্টটি সক্রিয় হবে।