চা‌য়ের টে‌বি‌লে ঝড় তু‌লে, টি‌ভি,  
খু‌লে দেখি মারামা‌রি,
রক্ত গরম হয়না এমন
ক‌বিতা লিখ‌তে পা‌রি।
ধর্ষণ হয় আর কা‌রো মে‌য়ে,
"স‌রি" ব‌লে কাজ সা‌রি,
রক্ত গরম হয়না এমন
ক‌বিতা লিখ‌তে পা‌রি।
অনাহারী পেট, মুখ ব‌লে দেয়,
নিলাজ প্রেম পূজারী,
রক্ত গরম হয়না এমন
ক‌বিতা লিখ‌তে পা‌রি।
অসমান জ্বালা দাফন ক‌রে
সা‌ম্যের ধ্বজাধারী,
রক্ত গরম হয়না এমন
ক‌বিতা লিখ‌তে পা‌রি।
বালুর ভেত‌রে নাকমুখ ডোবা,
নকল আহাজা‌রি,
রক্ত গরম হয়না এমন
ক‌বিতা লিখ‌তে পা‌রি।