ইট পাথরের ফাঁক ফোকরে
ঝিলিক মারে রোদ,
ইটের তলায় পড়েছে চাপা
ভালবাসার বোধ।


ইটপাথরের বদ্ধ ঘরে
রুদ্ধ আমার শ্বাস,
বন্দিদশায় আমি যেনো
জিন্দা একটি লাশ।


উপর থেকে ইটটা যবে
পড়বে মাথায় খসে,
ভবলীলা সাঙ্গ হবে
মরবো অবশেষে।


দেখতে চাইনা ইট পাথরের
বাড়তি তেলেসমাতি,
কিন্তু করার কীই বা আছে
চলার আছে গতি?