গিন্নি তুমি বদলে যাও !
-সরকার ফজলুল হক


ঈদ এসেছে-ঈদ এসেছে  ভেঙে গেছে নিদ ,
খোকা- খুকু সবে মিলে গাচ্ছে নতুন গীত ।


জামা চাই - জুতো চাই হাল ফ্যাসনের সবই ,
পুরা যুগের দিন নেই  ডুবে গেছে রবি ।


আলট্রা মডার্ন হতেই হবে  বিশ্বায়নের যুগে ,
কবি তাই বসে ভাবে- ধরলো কিবা রোগে ?


টাকা নেই-পয়সা নেই  এখনও যে তাই ,
বিশ্বায়নের যুগেও এসে পড়ছি ছেঁড়া টাই !


ঈদ এলে লুকিয়ে রই গাল-মন্দের ভয়ে,
গিন্নির ঐ প্যানপ্যানানি যাচ্ছি খালি সয়ে ।


সব যখন বদলে গেছে এ যুগেতে এসে ,
গিন্নি তুমি বদলে যাও ! বলনা কথা হেসে ।


বাপের বাড়ি চলেই যাবো" - বলনা তো আর ,
ঈদ ফর্দি ছোট দিও-
মনের সাথে মন দিও-
আমি সত্যিই যে তোমার !!