শেষ হলো
-সরকার ফজলুল হক


পোস্টঅফিসে যাও কেন তুই , কেউ কি চিঠি দেয় ?
কেউ কি তোকে যেতে বলে , কেউ কি খবর নেয় ?


কেউ কি তোকে থাকতে বলে অফিস ছুটির পরেও ?
থাকো তুই একলা বসে সবাই ফিরলে ঘরেও ?


তার কাছে কি মোবাইল নেই , ডিজিটালের যুগেও ?
তবুও তুই চুপ কেনরে ? গেছে কি কেউ ভেগেও ?


নিত্য দিনের মতো তুই জামা গায়ে দিয়ে ,
পোস্টঅফিসে আসো যাও তুই নাকি ইয়ে ?


তোর মা তোরে কস্ট করে মানুষ করেছে ,
দুখে দুখেই মুখটি তার মলিন হয়েছে ।


দাওনি তুই ওষুধ পথ্য বোকা কোথাকার ?
এত বড় মানুষ হইছো, বসেই খাচ্ছ তার !


যত গালি দিতে পারো দাওনা কেন তুমি ,
সব কিছু মোর শেষ হয়েছে শুধুই জানি আমি ।


মনের কথা লইয়া চিঠি গেল সবার বাড়ি ,
আমার চিঠি আইলো না ভাই ভেবে ভেবে মরি ।


পোস্টঅফিসে অনেক চিঠি এলো গেলো ভাই ,
বয়সটা মোর শেষ হলো যে ভাবছি বসে তাই ।