বিশ্বায়নে টিকতে হবে
- সরকার ফজলুল হক


নতুন কিছু লিখতে হবে
নতুন পথ খুঁজতে হবে
সব মনে রাখতে হবে
প্রশ্নের উত্তর দিতে হবে
মনের কথা বলতে হবে
সবার মাঝে থাকতে হবে
চোখে চোখ রাখতে হবে
দূর হলেও হাঁটতে হবে
ছন্দ তালে চলতে হবে !


নতুন স্বপ্ন দেখতে হবে
নতুন ছবি আঁকতে হবে
সব ভুল ভাঙতে হবে
আশার আলো জ্বালতে হবে
চোখের জল মুছতে হবে
ভাল ফল করতে হবে
কোমর বেঁধে লড়তে হবে
যুদ্ধে জয় হতেই হবে
কষ্ট দু:খ ভুলতে হবে !!


নতুন ঘর বাঁধতে হবে
নতুন করে বাঁচতে হবে
অনেক ভালো করতে হবে
মন্দটাকে দলতে হবে
সেই জনকে জানতে হবে
ভাগ্য দুয়ার খুলতে হবে
বিশ্ব ঘুরে দেখতে হবে
বিশ্বায়নে টিকতে হবে
নইলে সব বিফল যাবে !!!