কাঙালি
(গীতি কবিতা)
-সরকার ফজলুল হক


বিনা দোষে ঘর ভাঙালি
ও কাঙালি------------
বিনা দোষে ঘর ভাঙালি (২) ।


সে ঘরে বসত করে তোর প্রিয়জন ,
যে তোরে ভালোবেসে দোলায় তোর মন (২)
সে ঘরে বসে বসে জ্বালায় মনের দীপালি
ও  কাঙালি-------------------
বিনা দোষে ঘর ভাঙালি (২) ।।


মনের কালো দূরে ঠেলে
পথ দেখাতো আলো জ্বেলে রে
সে আলো তুই নিভায়ে দিলি (২) নিজেরে ভুলি
ও  কাঙালি--------------------
বিনা দোষে ঘর ভাঙালি (২) ।।।