তোর রূপকথা
- সরকার ফজলুল হক


কোন গাছ ফুলে ভরা  
কোন গাছে নেই !
কোন ফল ভারি মিঠা
কি তার খেই ?
কোন ফল জলে ভরা
কোন নদী শূন্য !
কোন মন রসে ভরা
কি তার পূণ্য ?
সুখে সুখে গলাগলি
দুখ মারে উঁকি !
সব খানে তুই থাকো
এখানে কি ফাঁকি ?
নিজেকে লুকিয়ে করো
লুকোচুরি খেলা !
সুখের সাগরে ভাসাও
রঙের ভেলা ।
আমি তাই ভাবি বসে
তোর রূপকথা !
তুই এসে ফিরে যাও
কি আছে সেথা ?