মনে রেখো
- সরকার ফজলুল হক


পথ চলা ভাল হোক এ কামনা করি,
চলতে হবে, দলতে হবে,মানতে হবে সবই ।
নতুন স্বপ্ন, নতুন আশায় সবে ছুটে চলে,
আমিও পিছ পা নই, আমিও তাদেরই দলে ।
অদম্য চাওয়া পাওয়ায় অল্পেতে তুষ্টি,
মরুভূমির মত তৃষ্ণার্ত হৃদয় এ আজব সৃষ্টি ।
বুক ভরা আশা-নিরাশায় একটু খানি স্নেহ
আহা কি প্রশান্তি ! বুঝেনা রে কেহ ?
দর দরে ঘাম ঝরে চৈতালী রোদে,
তপ্ত হৃদয় সিক্ত হয় হিমেল বাতাসে ।
অসংখ্য স্বপ্ন,হাসি-কান্না পুঞ্জিভুত হয়ে,
ভাংবে-গড়বে, স্নেহ মায়া-মমতা পূর্ণ হৃদয়ে ।
যারা ছিল প্রিয়জন এ সুন্দর মায়াময় ধামে,
রয়েছে আজ তারা শুধু স্মৃতির ফ্রেমে !
ভুলে যেও, মনে রেখো শুধু মোর আকুলতা,
আমি আছি , থাকবোনা , তোরও হবে তা ।