জ্বরাক্রান্ত আমার আজ সারাটা দিন কেটে গেছে
বৃষ্টির গান শুনতে শুনতে.........
অথচ তোমার গান শুনার খুব ইচ্ছে ছিলো।


বাহিরে বৃষ্টির অঝোর ধারা জল,
মনে আমার প্রচন্ড দাবদাহন,
কাঠফাটা রুদ্দুরে বুকের জমিন ফেটে চৌচির,
ভিজতে গিয়ে দেখি জলের লুকোচুরি,
পড়তেই এ বুকের মন চুষে নেয় সমস্ত জল।


তোমার গান শুনতে পেলে হয়তো
ধূ-ধূ মরুমাঠ জুড়ে আবার শ্যামল-সবুজে ভরে যেতো,
মনের মাঝের ছোট্র নদীটা আবার যৌবন ফিরে পেতো,
বৃষ্টির জল জমে দুয়ারের কাছের কৃত্রিম হাওর হলে-
তুমিও আনন্দে সেখানে ভিজিয়ে নিতে তোমার চারু পা।


তুমি গান শুনাবে এসো,
বৃষ্টিকে অনুরোধ করেছি সে যেনো থাকে আরও কিছুক্ষন:
তুমি এলেই এই চিত্তভোগী জ্বর ছেড়ে যাবে,
আবার ভালবাসার আনন্দে মেতে উঠবো দুজন।


আমার যে আবার সাধ জেগেছে মনে ভালোবাসার।