দিনের সীমানা পেরিয়ে
অস্তমিত পৃথিবীর ঘরে
অদূরে নক্ষত্ররাজি
অসময়ে তোমার আগমন।


সামাজিক জটিলতা
অসামাজিক কোন কার্যকলাপ


রাতের সীমানা পেরিয়ে
আলোকোজ্জ্বল পৃথিবীর ঘরে
অদূরে কর্মঘন্টা বাজে
সময়ের টানাপোড়েন
তোমার বিদায়ী গান
নবশুদ্ধতায় আবার আগমন।