বিশ্বস্ত এক সঙ্গী
বদান্য এই পৃথিবীতে
প্রতিমূর্তি!
ইশারায় চলাচল!
ইশারায় নি:শ্চল!
সে রকমই আকাঙ্ক্ষা
দাও নিজস্ব মতামত?
অযাচিত ভয়
অল্পতেই কাটুক!
সৎ কিংবা অসৎ
চিরকূট চির জাগরূক
এ এমন চির বিশ্বাসী ভঙ্গী!



(দৈনিক আজকের কাগজ পত্রিকায় প্রকাশিত)