ঘন কালো মেঘ দেখেও
এই আকাশটা তোকে দিলাম
তোর নাকি অনেক আলো
আমার ভুবন দিইস রাঙিয়ে


তখন আমার এই আকাশটা
অনেক অনেক সমৃদ্ধ হবে


আমার আকাশ
যখন আবার মেঘলা হবে
তখন আমি এই আকাশটা
তোকেই আবার ফিরিয়ে দেবো


তোর যদিনা
একটু আলো ঘাটতি পড়ে
আড়াল থেকে
রোদ ছড়াবো তোরই গালে
আমি যদি দূরেও যাই
তবু আমায় যাস্ না ছেড়ে
এই মনটা
যদিও আবার শীতল হয়
নকশী কাঁথার বুনন হয়ে
আমাকেই আবার উষ্ণ করিস


নিকষ কালো রাত হলেও
জ্যোৎস্না বিলাবো তোর কপালে
তখন আমি আবার অনেক হৃদ্ধ হবো
তুইও অনেক শুদ্ধ হবি।


১৬/০৬/১২