শরৎ ফেরীর পিঠে
আমরা শওয়ার।
উজানের পাখিগুলো
রোজ আসে যায়।
ঘাস ফড়িংগুলোও
ব্যস্ত সময় কাটায়।
দিগন্তের লাল আভাগুলো
প্রতিদিনই ভিন্নতা পায়।
শরৎ সে তো বছরে একবার
আমার কষ্টগুলো প্রতিদিন বুকে বিঁধে।
আছো কেউ?
আমাকে করো উদ্ধার।