তুমি বন্ধু অভিমান করো
যে অভিমানের কোনো মাত্রা নেই
তুমি বন্ধু অভিযোগ করো
যে অভিযোগের নেই শেষ
তোমায় ভালোবাসি প্রিয়
জেনে নিও
দিলাম একটু আদর বিশেষ...


সেই বন্ধু তুমি আমার বোঝ না তো মন
তাইতো দূরে সরে গেলে
নিয়ে স্বেচ্ছা নির্বাসন...