আহা এমনও সন্ধ্যায়
হাতে হাত ধরে চেয়ে দেখতাম
কতো যে মূগ্ধতায়


না বলা কথাগুলো
চোখের ভাষায় হতো অনূদিত
বর্ণে গন্ধে সুভাষে পরশে
দু'জনে হতাম আন্দোলিত


বিমূগ্ধ সেই চেতনাতে
এখনও আমার ঘোর কাটে না যে
আমি মরি চাঁদ দেখিয়া
ভরা পূর্ণিমার ওই জোছনার
লাজ রাঙা সেই লাজে


কেন আমায় প্রশ্ন করে করে
ধ্রুব তারা হয় দিশেহারা
কেন ভরা জোছনায়
আমি হই পাগলপারা
চাঁদ দেয় পাহারা।