কোন এক নদীর পাড়ে আমি
সে তখন নদী হয়েছিলো
মেঘগুলো ওড়াউড়ি করে
সে তখন ঝড় বনেছিলো


আমাকে ভিজালো
আমাকে ডুবালো
আমাকে ভাসালো তার বিরহ জলে


হলো না দীপ
বিলালো না আলো
না পেলাম কূলের দেখা


নীরবতা ভেঙ্গে করি প্রার্থনা গীত
আঁকি ঊর্দ্ধ রেখা।


২৯/০৮/১২