(উৎসর্গঃ এই ব্লগের কবিদের)


আমি সোনায় মোড়ানো
পিতলের সিঁড়ি বেয়ে উপরে উঠিনি
আমি পিতলের খালি কলসিতে
টোকা দিয়ে গুঞ্জরন শুনিনি
আমি ফসলের মাঠে
পা দিয়ে ধ্যান ভাঙ্গাইনি
আমি মহুয়া বনের
ধেয়ে আসা মাতাল সমিরণ স্পর্শ করিনি
আমি ফাগুনের আগুন ঝরা
শিমুলের মগ্ন চাহনি কখনো দেখিনি
আমি রাতের কোলে চাঁদকে
দোলাতে কখনো প্রতিক্ষায় থাকিনি
আমি চাঁদের টানে জোয়ার এসে
ভাসিয়ে দিয়ে যাক পৃথিবী কখনো চাইনি


আমি সন্ধ্যা তারায়
প্রদীপ জেলে একটি কবিতা লিখি
দৃশ্যপটে হাজার ছবি আঁকি
আর আঁকি তোমার সেই
চেনা মুখ ও প্রতিচ্ছবি
বড় মায়া মায়া লাগে...


০৪/০৯/১২