যাবে চলো আমাদের সোনার গাঁও
ধেয়ে চলে উজানের নাও
পাবে চৈতালী বাও
এসো মনটা রাঙাও


এসো ফসলের ভরা মাঠে
দেখতে পাবে কৃষক ধান কাটে
কৃষাণির হাতে চুঁড়ুই ভাতির পিঠা
যেনো নব পরিণীতা কোনো মিতা
এ আমার চিরায়ত বাংলার রূপ
আহা লাগে কিযে অপরূপ
এসো না ভাই মনটা জুড়াও


গাঁয়ের বধু নদীর জলে
সাঁতার কাটে হেলে দুলে
তার যেন আর নাইরে সুখের কোন শেষ
ও ভাই এই যে আমার মায়া কাড়া সোনার বাংলাদেশ


                                                       ২২/১০/১২