১. আমার স্বাধীনতা


মৃত্তিকার ঘ্রাণে
মোর মনে প্রাণে
যায় বেড়ে আকুলতা
শক্ত করে ধরি হাল
লাল সবুজের পাল
বাংলায় লিখি গল্প কবিতা
এ আমার মাটি
এ আমার মা
নেই উপমা
এইতো আমার স্বাধীনতা।


২. আমার মন (গান)


আমার মনের কতো কথা
শোনার মানুষ নাই
মনের কথা মনে চেপে
সারা জনম রই
বুকে এখন দারুন ব্যথা
করে তোলপাড়
তুই বন্ধু চইলা গেলি
না লইয়া খবর রে না দিয়া খবর
তোরে হারাইয়া আমার
মন কান্দেরে প্রাণ কান্দেরে
আমার মন কান্দেরে।