চোরা বালি নাবালক প্রেম
বোঝে না সময় অসময়,
সাগর কিনারা ঘেঁষে ঢেউয়েরা মাতোয়ারা
কতো যে লাবণী স্নিগ্ধতায়।


আমার মূগ্ধতা দেখে
হাসে ওই রূপালী চাঁদ,
অকস্মাৎ ঝরে পড়ে ভরা পূর্ণিমা
নিশুতি নিস্তব্ধতা ভাঙ্গে
ঢেউয়ের ছলাৎ ছলাৎ।


নেমে আসে ঘোর অমানিষা,
নিগূড় অন্ধকার!
বেড়ে যায় আমার হাহাকার,
কারে হারাবার?



                                                  ০১/০৯/২০০১২