কতো যে মধুর এই চাঁদ জোছনা
কোন বিরহীর নেইতো আকাল!
স্মৃতির পাতায় শুধু জোনাকির গোঙ্গানী
আমার মনে সময় পিছিয়ে পড়ার ভয়


পাল তুলে বেয়ে চলি হীরণগঙ্গা
বিমূগ্ধ ঘোরের রাত কাটে না আধাঁর
কার বিরহী বালা
আমার গলায় ঝুলে বাড়ায় জ্বালা
কবে তার পালা?


১৪/০৯/১২