দিয়ে ব্যাথার সাগর পাড়ি
ওহে দিগন্ত শেষ রেখা
হবো পার-
আর কতো হবে দেরি...?


বিরহীর চোখের জল
আমার ভরা নদী...!


তূরাগ চোখে ভাসে
গঙ্গা বুকে বহে
যমুনা পেরিয়ে এলাম
পদ্মা অভিমূখে আমার যাত্রা...!


আমি দূর্গমেরে জয় করে এগিয়ে চলি
কে টানে সীমানা রেখা!


১৬/০৯/১২