দৃশ্যত গান
অদৃশ্যে শ্লোগান
আমিও গান হবো
মুখরিত হবো শ্লোগানে শ্লোগানে...


আমি মাটি হবো
বিশাল হবো
তোমার ভীতের ছোঁয়া
আমি পৌঁছে দেবো সবখানে...


আমি কান্না হবো
তোমার চোখে
তোমার  দূঃখে
তোমার শোকে
সাগর হয়ে তোমাকেই আবার ভাসিয়ে দেবো বানে...


সাগর তলার মাটি হবো
তোমার বিলীন দেহ
আমি আমার ভেতর নেবো
তবুও তোমাকে ছোঁবো
ধ্যানে-মনে-প্রাণে
মুখরিত হবো শ্লোগানে শ্লোগানে...



(বিঃ দ্রঃ অত্র কবিতাটি গত ০৯/১১/১২ ইং শুক্রবার "দৈনিক ঘোষণা" পত্রিকার সাহিত্য বিভাগে প্রকাশিত হয়েছে।
উক্ত পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত ও প্রচারিত হয়ে থাকে।)