তিনি তখন আমার ছিলেন
তখন দু'চোখ মগ্ন ছিলো
চিন্তা ছিলো
চিত্ত ছিলো
একটা গোপন ভূবন ছিলো
ভূবন জুড়ে গগণ ছিলো
গগণ জুড়ে মেঘ রাঙিলো
মেঘ রেঙে ঝড় উঠিলো


কি হতে কি হয়ে গেলো!


সে এখন অনেক দূরে
কতো দূরে কেউ জানে না
তার বিরহ কেউ কি মানে?
ঢেউয়ের তোড়ে ঝড়ের বানে
সদাই বুকে আঘাত হানে
আমার একটা সে ছিলো
তারও একটা আমি ছিলাম!