কেন নুয়ে যাও?
মুখটা ওঠাও
তাকিয়ে দেখো
হাসে যুবতী চাঁদ


কেন উজাড় হও
বিরান করো


আহ্লাদে আঁকড়ে ধরো
বালিকার ঘ্রাণ মাখা হাসনা হেনার মাদকতা
টের পাও কি?


মৃয়মান নক্ষত্ররূপি জোনাকীর গুঞ্জরন
আদুরে গলায় হুতুম পেঁচার বেহুদা ডাক


নিজেরে কেন একা ভাবো
কেন বারবার নুয়ে যাও?
মূখটা ওঠাও


স্পর্শ করো আঁধাটাকে
পাবে নির্বাসিত আমাকে...