বিকেলের সোনা রোদ
সোনা বউয়ের গালে,
আমার ওষ্ঠ জোড়াও তার কপালে।


অল্প অল্প করে কাছে আসে সে,
আবেগের বিনিময়ে হাত বাড়ালে।


কি ক্ষতি হয় অঙ্গে জড়ালে...!


মধুর কাটতো সময় ওই কিছুক্ষণ
আরো সম্পূর্ণ হতো মায়ার বাঁধন...।



                                                        -২০/১২/১১