সাম্প্রতিক সময়ে আমি বড্ড বেশামাল
খরতাপ কিংবা মৃয়মান আলো
কিছুই ভালো লাগে না


রাতকে জোছনার সাথে মিলাই
ছোঁয়াই গালে
চাঁদকে টিপ বানিয়ে বসাই
তোমার কপালে
কোল জুড়ে বসাই তোমাকে
গন্ধ শুকি অবলীলায়
অনুভূতি গুলোকে রোজই আমি
সেন্সর করি
তারপরও অবাধ্য হয়


এখন আমার অনেক অনুভূতি
বিত্ত অনেক দূরে
এক সময় বৈভব হবে হয়তো অনেক
অনুভূতিগুলোও নির্ঘাত ভোতা হয়ে
আমাকে ছেড়ে পালাবে
তখন বাধ্য কিংবা অবাধ্য হওয়া কি...!



                                                     -২৪/১২/১১