তুমি আমার কবিতার অপাঠ্য সংস্করণ
সবার কাছে যা দুর্বোধ্যও বটে
তোমার চোখে তাকালেই বোঝ
তোমাকে ভালোবাসি
কিন্তু এটাই কবিতা
যা আর সবার কাছে অপাঠ্য
এর ভাষা উদ্ধারে
অনেক গবেষণার দরকার পড়ে
কালের বিবর্তনে ঠাঁই পাবে
কালের পূরাণে...




                                                       -২৯/১২/১১