কোন এক অসুখের দিনে
আমি সুখেরে চিনি


প্রতিনিয়ত যে সুখ
আমার পায়ের তলায় হামাগুড়ি খেতো
আমি টেনে নিতাম বুকে


সেই সুখ আমাকে ছেড়ে
এখন নিজেই দূঃখে আছে
আর-
আমার সুখের অসুখ হয়েছে


আমি-
সুখ খুঁজি বৃথাই
তবু কেনো সুখের অসুখে
আমি-
সুখ কিনে খাই...



-২২ নভেম্বর' ২০১২