এক.
একটা ফাগুন দেবে নাকি
ফুলের শুভাস নেবো
রাঙাবো ফুলে ফুলে এই পৃথিবী
হারায়ে খুঁজে নেবো তোমাকে নতুন করে
বাঁধিয়ে রাখবো স্মৃতির পাতায় আঁকা ছিলো যে ছবি...


                                                    -১২/১১/১২


দুই.
এই ভেসে যাওয়া
নিতান্তই সাধারণ নয়
এই উদাস হওয়া
নিতান্তই অমূলক নয়
আমি ভেসে যেতে চাই
অদৃশ্যের টানে
আমি উদাস হতে চাই
তোমার অভিমানে...


                                                    -২৩/১১/১২


তিন.
ভান করে অভিমান নয়
বিরহের গান শুনে কেটে যায় দিন
মলিন অবয়বে হাসি ফুটবে নিঃশ্চয়
অভিমান!
তোমার বেলায় অশোভন...