তোমাকে ভালোবাসার কথা
অপ্রকাশিত থাকার ব্যার্থতা আমার নয়
যুৎসই একটা শব্দের


মৌলিক চেতনা প্রশ্নবিদ্ধ হবে ভেবে
আমি এতোটা স্বন্ত্রস্ত ছিলাম


অব্যাহত বেদনার ঝড় এখনও প্লাবিত করে
আঘাত হানে, বিদ্ধস্ত করে আপন কুঠুরি


গুঞ্জন উঠে শত হৃদয়ে
হয়ে ওঠে কঠিনতর সংগ্রামের প্রতিচ্ছবি
অচেনা হয়ে উঠে ধ্রুপদী আকাশ


আমি স্বকীয়তায় বিশ্বাসী থাকি
শত আঘাতেও ভুলি না গন্তব্য পথ
আমাকে মহান করো, আমাকে মহিমান্বিত করো
আমাকে সমৃদ্ধ করো হে অব্যক্ততা, অপারগতা...



-২১ নভেম্বর' ২০১২