পৃথিবীতে যেমন আছে জোয়ার-ভাটা
অমাবশ্যা-পূর্ণিমায়-
আলো-আঁধারীর খেলা
সময়ের টানাপোড়েন
সংযোজন-বিয়োজন
বিচ্ছেদ-পরম্পরা
নয়তো পৃথিবী ধংশের দ্বারে পৌঁছাতো অনেক আগে
সাঙ্গ হতো এই ধরণীর মেলা...



                                             -২৫ নভেম্বর' ২০১২