ভোরের সকাল তোমাকে দিলাম
কুয়াশা দিও
দূর্বা'র ডগায়


চৈতন্য জুড়ে উন্মত্ত্বতা
নির্বাসিত ভেতরের আমি
কখন যে সাগর বনে যাই
ঢেউ একান্তই নিজস্বতা


মর্মর মহুয়া বনে
ফাল্গুনী সমিরন বহে বাতায়নে
কখন যে আকাশ হয়ে যাই


উতলা করো দাও পূর্ণতা


-১১ ১০ ১২