সর্পিল ফণা তুলে নাচে নৃত্যের অনুরাগী
জলের বাতাস বয়
বাতাসে ওড়াওড়ি করে
করে জলকেলি, করে শুন্যে মাতম
মাটির ললাটে জীবনের ইঙ্গিত বয়
তুমি মাটি নিঃস্ব বসুন্ধরা
যেনো বন্ধ্যা কুমারী
মুখ উঁচিয়ে নেয় বাতাসে ওম
নদীর ওলান ছু্ঁয়ে আবেগে পরম...


০৭ ১০ ১২