তুমি কঠিন কোন তরল হয়ো
অনেক বেশী কষ্ট হয়ো
দূঃখের কোমল অশ্রু হয়ো
দিনের প্রখর তাপও হয়ো
সন্ধ্যা তারার প্রদীপ হয়ো
বিন্দু বিসর্গও ক্ষুদ্ধ হবো না
আমার আকুতি তোমার কাছে
তুমি রাত হয়ো না
তাহলে যে তোমায় আমি খুঁজে পাব না



২৬ ১২ ১২