তুই রাখিসনি খবর
কেমনে গেলো অতীত হয়ে এই ক'টি বছর
মন পোড়া স্মৃতি আছে
স্মৃতি পোড়ায় মন
ওই আমি স্মৃতির পাতায় অতীত ঘেঁটে
করছি আলিঙ্গন
ক্ষণে ক্ষণে স্মৃতি আমায় করে রে দংশন
আমার মনের স্মৃতি আজি দিয়েছি কবর
ও তুই রাখিসনি খবর
জ্যোৎস্না আজো আলো দিলে আমার মনটা পোড়া বন
তোর কারণে জীবন আমার হয়রে প্রহসন...


১৫.০২.১৩