মানবিক কল্পনায় আমি তোমার ছিলাম
এতোটা অভিমানের রহস্য বুঝলে
প্রতিদিন তার শোধ নিতাম
আজ আমি এক বৃহদাকার পাহাড়চূড়ার মৃতপ্রায় শৈবাল
শোক আছে, অভিমান আছে,
তবুও-
ঘাত-প্রতিঘাতে অবিচল,
অন্ততপক্ষে দৃশ্যত তার ভান।