তোমার সাথে আমার প্রতিটি কবিতার পরিচয়ই শুধু নয়
আছে প্রতিটি অক্ষরের সমন্বয়


যেমন আমার প্রতিটি আঙুলের সাথে
তোমার মানবিক অনুভূতির বেশ বোঝাপড়া ছিলো


হাতের প্রতিটি কোষ একেকটি আখ্যান রচনায়
আপ্লূত অনুভূতির যোগান দেয়


এতো বোঝাপড়া হারায় কোথায়?
আকাশে নাকি মাটির গভীরে!


আমারতো ছিলো আবেগের ফুলঝুরি
দুর্বলতা বুঝেছো, তাই দিলে এই সুড়সুড়ি...


অবাক মানুষ!
বোকা পিরিতি!


০৭.০২.১৩