জীবনপঞ্জিতে তুমি নামক পাতাটি গত হয়েছে
আমার কান্নায়ও তুমি নির্লিপ্ত রয়েছো
থাকো-

কাঁদো শ্রাবণ

বারো মাসই তার পার্বন...!

আলোকচ্ছটা ঢেউ তরঙ্গে
জল তরঙ্গ তোমার মন
আমার কাছে তাহার মানে
অবুঝ মনের সন্তরণ...