পতাকায় মোড়ানো লাশের কফিনে আমার ভাইয়ের ক্রোধ
মাথায় কাফন, রক্ত মেখে, লাশ ছুঁয়েছি নেবো প্রতিশোধ
তিরিশ লক্ষের মৌন মিছিল ও দু'লক্ষ মা-বোনের সম্ভ্রম পুঁজি তা
আবাল-বৃদ্ধ-বনিতা আজ উঠেছে জেগে রুখবে সহিংসতা,
দেশ রক্ষায় বেঁধেছি সবাই মানব বর্ম-সৌধ,
আজ উন্মত্ত, আজ বিক্ষুব্ধ, রুখিবে সাধ্য কার
এই জয় আমার প্রাপ্য, এই জয় অনিবার্য, এই জয় বিপ্লবী জনতার...


--০৬.০৩.১৩
০৫:৫৭