আমাকে ছুঁলে তুমি রোদ হারাবে
আমি বিবর্ণ এক ছায়াবিথী
সংস্পর্শের সীমানা প্রাচীর
কিঞ্চিৎ আড়ালে থাক
যেটুকু আড়াল হলেও প্রাণ বেঁচে যায়


বাঁচবে না তুমি
বাঁচবো না আমি
বাঁচার তাগিদে তবু প্রণয় আখ্যান


তার থেকে কিছু রোদ আগেও দিয়েছি
যেটুকু না দিলে রাত হয় না ভোর...



০৯.০৫.১৩
২৩:৩০