দুচোখে আকাশ ভারী ধরতে পারি না
আকাশের ঘন মেঘ আমাকে ভাবায়
তোর সাগরে ঢেউ উঠিলে
আমার নগর প্লাবিত হয়
আমার আকাশ মেঘে ঢাকলে
তোর আকাশ কি বাদ পড়ে যায়?


দূঃখের সাগরে ভাসতে ভাসতে
নোঙর করি আমি তোর বন্দরে
তুই যদি একা থাকিস
আমি কেন থাকতে পারবো না ও বন্ধুরে?