নিভৃতে তোমাকে আমি জান বলে ডাকি
উজান বেয়ে ভাটির পথে নামে
নিষ্প্রাণ সাম্পান...


একা মাঝি, একা পাল, একা পথ,
একাই গলুই ধরে টানি
জোয়ান জওয়ান...


ঐ দূরে কে ধরে সুর সুমধুর
কার রয় সটান দেহ
পড়ে থাকে নিথর সোনাই
ওহরে মন পরাণ...



১৩.০৫.১৩