তার কাছে রাত ছিলো, নিকষ কালো
চন্দ্র বনে যায় জ্যোৎস্নার নির্বাসিত ঈশ্বর
অন্ধ পুরোহিত আরো অস্থির
আবেগে আপ্লুত হয়, সীমানা প্রাচীর
পৃথিবী সটান দোল খায়, ভূখন্ড চৌচির
সেকালে যমুনার কোল জুড়ে ক্ষুধিতের তীব্র হাহাকার
উদাসী প্রেমিক একালে স্মৃতি রক্ষা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি
তাবৎ পটিয়সী আসমান জমিন
এফোঁড় ওফোঁড় করে খুঁজে ফেরে নীলপদ্ম
অজানা আশংকায় ফেরারী যৌবন
মিশে যেতে চায় স্বঙ্গমে সম্ভ্রমে...


২৫০৪১৩