এতটা ভয়ঙ্কর না হলেও চলে নারী
যতটা অভিশপ্ত পরমায়ু
নির্ণয়ে যার নিয়ত বিষাক্ত ছল
তার লাগি কেন তবু এতটা অটল


আড়ালে তার করুণ আর্তি
বিদীর্ণ তার লাবণ্য শোভা
এতটা কোমল ভান পরাণে কি সয়?
তার কাছে আর চাইবো কি প্রমাণ?
জীবদ্দশাতে নারীর কেউটে রূপ!
মৃত্যুর পর নাকি কোমল জায়া!



...০৯০৫১৩