প্রাণ ফিরে পাক বোধের তুলো
হাওয়ায় যেনো উড়ে
প্রণয় শাখে শাঁখের কাঁকন
সিঁদুর নৃত্য করে


আবাল্য মোর যেমন চলা
তেমন সময় কই?
দিনে দেখি বিরান মরু
রাতে জোয়ার সই!


আমার হলো সাঙ্গ প্রণয়
তোমার শুক্ল বোধ
ও তুলো তুই মেঘের সাথে
ভিজিয়ে বিলাস রোদ


২৬/০৫/১৩