১.
রাতকে তুমি নিশি বল অকস্মাৎ
দিনকে তুমি দুভাগ করেছ
প্রহর এবং রাত
তর্কিত কিছু এড়িয়ে চলো চেতনে অবচেতনে
ঝংকার তুলে অর্থ খোঁজ প্রতিটি অনুরণনে
আমার নির্বাসনে...


২.
তোমার পাথর চোখে
আমার মনের কোমলতা দেখতে যদি পেতে!
তবে কি আমায় এতো দূরে ঠেলে দিতে?
ফাগুন মাসে শ্রাবণ আমার দেখাই বল কাকে?


৩.
একটি কোমল মেঘ আমাকে ভুলে
আকাশে তুলে সাগর ঝরাবে বলে
এতটা অভিমান বুকেয় পুষে
নিথর পাহাড় কোমায় হেলে আকাশে


৪.
তোমার শুন্যতায় আমার মৌন সুখ!
এতটা অভিমানে কেঁদে ভাসাই বুক!