ওমাঝি তোল সুর আমি উড়ে যাবো বহুদূর
সঙ্খচিল পাখির ডানায়
তেপান্তরের মাঠ পেরিয়ে বিশাল সমুদ্র পেরিয়ে
ভেসে যাবো মেঘের কানায় কানায়


ওপাখি গাও গান ভুলে সব অভিমান
আমার দরিয়া উছলিয়া যায়
নেই কোন বরিষন বাতাসের শনশন
যুবতী বোঝেনা মন এ কেমন ধন আমি এখন প্রান্ত সীমায়



২৮/০৫/১৩
০৯ :৪৫ সন্ধ্যা