জল প্রদীপের আলোয় আমার অন্তিম যাত্রা
ঢং ঢং ঘন্টা বাজে দূর কোন গাঁয়
অচেনা সব বন্ধুরা আজ নাম ধরে ডাকে
আবাল্য সব স্মৃতিরা আজ উজানের পথ বেয়ে আকাশে মিলায়


প্রতিবেশীর লোকজ উৎসব প্রাক্তন ঢঙ্গে
ধীর লয়ে গেয়ে চলে বেদনার গীতাঞ্জলি
পরানের মহুয়া আজ মায়ায় ভরিয়ে তোলে
যেতেই যদি হয়, অনুরাধা বৃন্দাবন সাজিয়ে পুনর্বার